Uncategorized

আপনার হানিমুনের পরিকল্পনা কীভাবে করবেন সে সম্পর্কে ছয়টি ধারণা

আপনার একটি পূর্ণ-সময়ের কাজ রয়েছে, আপনি একটি বিবাহের পরিকল্পনা করছেন (যা, আসুন এটির মুখোমুখি হোন, এটি আরেকটি পূর্ণ-সময়ের কাজ) এবং এখন আপনাকে এখন সম্পর্কে চিন্তাভাবনা শুরু করতে হবে হানিমুন! এই উত্তর-পরবর্তী ভ্রমণটি অবশ্যই পরিকল্পনার জন্য অবিশ্বাস্যভাবে উত্তেজনাপূর্ণ কিছু হতে পারে তবে আপনি যদি বিয়ের দিকে এগিয়ে যাওয়ার মাসগুলিতে কাজ এবং বিবাহের প্রতি যেমন অভিভূত হন তবে এটি চাপের ব্ল্যাকহোল হতে পারে। রিচ এবং আমি আট মাসের সময়সীমার মধ্যে জড়িত এবং বিয়ে করেছি এবং জেনিফার লোপেজকে বারবার কল করার পরেও বিবাহের পরিকল্পনার সামান্য সহায়তা দেওয়ার জন্য বার বার কল করা সত্ত্বেও, তিনি কখনও দেখিয়েছেন না। প্রতিবার যখন কেউ আমাকে বিয়ের দিকে যাওয়ার মাসগুলিতে আমাদের হানিমুনের পরিকল্পনা সম্পর্কে জিজ্ঞাসা করেছিলেন, আমি সাধারণত নিজেকে আগুনে জ্বলতে চাইতাম।

ভাগ্যক্রমে, আমি না। আমার স্বামী থেকে অনেক সহায়তায়, আমরা একটি অবিস্মরণীয় ট্রিপটি টানতে সক্ষম হয়েছি। এখন রিয়ারভিউ আয়নাতে প্রক্রিয়াটির সাথে, আমি কীভাবে হানিমুনের পরিকল্পনা করতে পারি সে সম্পর্কে আমার শীর্ষ ধারণাগুলি ভাগ করে নিতে চেয়েছিলাম, এই আশায় যে এটি আপনারা যারা এর মধ্য দিয়ে যাচ্ছেন তাদের প্রক্রিয়াটি আরও সহজ করতে সহায়তা করবে! ছয়টি সাধারণ টিপসে, সেরা হানিমুনের পরিকল্পনা করার জন্য আপনার যা জানা দরকার তা এখানে …

#1: তাকে রাজত্ব দিন

অনেক ক্ষেত্রে, কনের কাঁধটি বিবাহের পরিকল্পনার কাজের চাপের 99%। এটি অবশ্যই আমার ক্ষেত্রে সত্য ছিল, তবে এটি ছিল না কারণ ধনীটি পিচ করার জন্য প্রস্তুতের চেয়ে অনেক বেশি ছিল না It এটি বেশিরভাগ কারণ ছিল কারণ ফুল এবং কেক ডিজাইন বিভাগগুলিতে তার সিদ্ধান্ত গ্রহণের দক্ষতাগুলি স্লাইয়েটলি এর চেয়ে অনেক বেশি সীমাবদ্ধ আমার। বোঝা কমিয়ে আনতে সহায়তা করার জন্য, আমি হানিমুনের পরিকল্পনা এবং লজিস্টিকগুলির অনেকটা কেটে দিয়েছি, যা এই ট্রিপটিকে আরও অবাক করে দেওয়ার অতিরিক্ত সুবিধা পেয়েছিল!

#2: আপনি কখন যেতে চান তা সিদ্ধান্ত নিন

রিচ এবং আমি স্ট্যান্ডার্ড পোস্টিং পোস্টিং হানিমুনটি করতে চেয়েছিলাম, তবে খুব তাড়াহুড়ো বোধ করতে চাইনি, তাই আমরা আমাদের বিয়ের দিন পরে দু’দিন পরে এই ট্রিপে চলে যেতে বেছে নিয়েছি। এটি আমাদের জন্য সেরা সিদ্ধান্ত ছিল, কারণ আমরা অনুভব করেছি যে পরের দিন ভ্রমণের জন্য ছেড়ে যাওয়া আমাদের বিশেষ দিনটি হজম করার জন্য কোনও সময় ছাড়বে না এবং যথাযথভাবে প্যাক করার জন্য এবং বড় ভ্রমণের জন্য প্রস্তুত হওয়ার জন্য কম সময়ও ছাড়বে না। ক্রমবর্ধমানভাবে, দম্পতিরা তাদের বিয়ের দিন পরে সপ্তাহ বা এমনকি কয়েক মাস পরে তাদের হানিমুন নিচ্ছেন। এবং প্রচুর দম্পতিদের জন্য, এটি একটি দুর্দান্ত বিকল্প তাই ভ্রমণের জন্য প্রিপিড করার জন্য এবং ভ্রমণের সর্বাধিক উপার্জনের জন্য তাদের আরও অনেক বেশি সময় রয়েছে। আপনি যা সিদ্ধান্ত নিন না কেন, সময় মাথায় রাখুন এবং নিজেকে যতটা সম্ভব শ্বাসকষ্ট করার চেষ্টা করুন!

#3: আপনি যে ধরণের ট্রিপ চান তা নির্ধারণ করুন

এটি একটি সুস্পষ্ট বলে মনে হচ্ছে, তবে খেলায় বেশ কয়েকটি বিশেষ দিক রয়েছে। আপনারা দু’জনই ইতিহাসের বাফ, সৈকত বাম বা অ্যাডভেঞ্চার সন্ধানকারী কিনা তা বিবেচনা করেই আপনি অবশ্যই শুরু করতে চান। তবে এই প্রশ্নের পুরোপুরি উত্তর দেওয়ার আগে, মনে রাখবেন যে আপনি সবেমাত্র বিবাহিত হয়ে উঠবেন এবং আপনি যদি তত্ক্ষণাত্ হানিমুন করছেন তবে এর উচ্চ সম্ভাবনা রয়েছে যে আপনি আগের চেয়ে অনেক বেশি শারীরিক ও মানসিকভাবে ক্লান্ত হয়ে পড়বেন। এটি মাথায় রেখে, ধনী এবং আমি আমাদের ট্রিপকে দুটি ভাগে বিভক্ত করেছি: সৈকত শিথিলকরণ শুরু করার জন্য যাতে আমরা আমাদের ব্যাটারিগুলি রিচার্জ করতে পারি শেষে সাফারি অ্যাডভেঞ্চারে যাওয়ার আগে!

#4: একটি বাজেট দৃ ify ় করুন

আপনার স্বপ্নের হানিমুনের গন্তব্যের প্রেমে পড়তে সময় কাটানোর চেয়ে খারাপ আর কিছুই নয়, কেবল এটি খুঁজে পাওয়ার জন্য যে এটি একেবারে অবাস্তব বাজেট অনুসারে। এটি বাকি পরিকল্পনা প্রক্রিয়াটির উত্তেজনায় একটি বড় ভেজা কম্বল ফেলে দিতে পারে, তাই সময়ের আগে একটি বাজেট সেট করুন এবং গন্তব্যগুলির দিকে তাকাবেন না যতক্ষণ না আপনি জানেন যে তারা সেই বাজেটের মধ্যে পড়ে। এটি কেবল রিসর্ট/হোটেল থাকার জায়গাগুলির জন্যই যায় না, তবে শুরুতেও ফ্লাইটের দামগুলি পরীক্ষা করে দেখুন।

#5: বছরের সময় বিশেষ মনোযোগ দিন

পরিকল্পনার প্রাথমিক পর্যায়ে, আমরা আমাদের বালতি তালিকার বেশ কয়েকটি গন্তব্য সম্পর্কে চিন্তাভাবনা করার সময় নষ্ট করার ভুল করেছি, কেবল পরে এটি জানতে যে তারা আবহাওয়ার নিদর্শনগুলির কারণে কোনও বিকল্প ছিল না। আমরা বুঝতে পারি নি যে মালদ্বীপের সেই আইডিলিক বাংলোগুলি আগস্টের শেষের দিকে যখন আমরা হানিমুনিং হতে যাচ্ছিলাম তখন বর্ষার ছোঁড়ার মধ্যে রয়েছে। একবার আপনি বিশ্বের সাধারণ অংশগুলিতে আপনার অনুসন্ধান সংকীর্ণ হয়ে গেলে, অবস্থানের সুনির্দিষ্টতায় ডাইভিংয়ের আগে আবহাওয়ার নিদর্শনগুলি নিয়ে গবেষণা করতে ভুলবেন না।

#6: সময় এবং অবস্থান সম্পর্কে কৌশলগতভাবে চিন্তা করুন

ধনী এবং আমি আমাদের হানিমুনটি সেশেলস এবং দক্ষিণ আফ্রিকাতে কাটিয়েছি। আমরা সেই জায়গাগুলি বেছে নিয়েছিলাম কারণ আমরা এমন একটি জায়গায় হানিমুন করতে চেয়েছিলাম যা আমাদের আগে দু’জনের আগে ছিল না তাই আমরা একসাথে প্রথমবারের মতো গন্তব্যটি আবিষ্কার করতে পারি। অধিকন্তু, আমরা বর্তমানে সান ফ্রান্সিসকোতে বাস করি তা বিবেচনা করে, বিশ্বের সেই অংশটি এখান থেকে পাওয়া সবচেয়ে কঠিন। আমাদের সম্ভবত দীর্ঘ সময়ের জন্য তিন সপ্তাহের ছুটি থাকবে না, তাই আমরা আমাদের মারধরের পথ থেকে দূরে গিয়ে অতিরিক্ত সময়ের সুবিধা নিতে চেয়েছিলাম। যাইহোক, এটি প্রচুর পরিমাণে ভ্রমণের সময়কে নির্দেশ করেছে (24 ঘন্টারও বেশি ভাল সেখানে পৌঁছানো এবং ফিরে আসা উভয়ই)। আপনার যদি কেবল এক সপ্তাহ থাকে তবে আপনার অনুসন্ধানগুলি এমন জায়গাগুলিতে সীমাবদ্ধ করুন যা আপনি আপনার ছুটির সময়টি সর্বাধিক করতে পারেন।

আমি কি কিছু মিস করেছি? আমাকে জানতে দাওনীচের মন্তব্যে যদি আপনার কোনও অতিরিক্ত জ্ঞানের ন্যুগেট থাকে! আমি সেশেলস এবং দক্ষিণ আফ্রিকা উভয় ক্ষেত্রেই আমাদের অভিজ্ঞতার বিষয়ে আরও অনেক কিছু পোস্ট করার জন্য প্রচুর অনুরোধ পেয়েছি, তাই আমি আগত সপ্তাহগুলিতে উভয় জায়গাতেই ভ্রমণ এবং প্যাকিং আইডিয়াগুলি ভাগ করে নেব!

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *